ইউটিউব ভিডিও ডাউনলোড করার নিয়ম | ২০২২

প্রিয় পাঠক বিন্দুরা, ছোট থেকে বড় সব বয়সি লোকেরা অবগত আছে ইউটিউবের ব্যাপারে। ইউটিউব হলো বর্তমান সময়ের পৃথিবীর সবচেয়ে বড় একটি ভিডিও শেয়ারিং প্লাটফর্ম। এই ইউটিউবে প্রচুর পরিমান ভিডিও দেওয়া আছে। দুঃখ -সুখ হাসি – আনন্দের সকল ধরনের ভিডিও আছে। তাই আজকের আর্টিকেলটি হলো, ইউটিউব ভিডিও ডাউনলোড করার নিয়ম সম্পর্কে।

বাংলাদেশ সহ পৃথিবীর অধিকাংশ দেশের লোকজন ইউটিউব এর ভিডিও দেখে থাকে। ইউটিউব এমন একটি প্লাটফর্ম, সেইখানে সকল ধরনের ভিডিও আছে। হয়তো কারো একটি গান বা ভিডিও ভালো লাগলো। কিন্তু সেই ডাউনলোড করতে চায়, পারে না। চিন্তার কোনো কারণ নেই, এখন ইউটিউব ভিডিও ডাউনলোড করা খুব সহজ। আজ আজ আমার আর্টিকেলে বুঝিয়ে দিবো, কিভাবে ইউটিউব ভিডিও ডাউনলোড করা যায়।

ইউটিউব ভিডিও ডাউনলোড করার নিয়ম

বর্তমানে ইউটিউব প্লাটফর্ম এতো টাই জনপ্রিয়, তা লিখা বুঝানো অসম্ভব। মানুষ একটু ফ্রী সময় পাইলে, ইউটিউবে ডুকে যায়, বিভিন্ন নাচ গান ভিডিও দেখার জন্য।

আর সে কারনে আজকের দিনে প্রায় বিলিয়ন বিলিয়ন ইউজার আছেন। যারা ভিডিও দেখার জন্য Youtube নামক এই সোশ্যাল প্লাটফর্ম কে ব্যবহার করে থাকে।

বিশেষ করে বর্তমান সময়, ছোট শিশুরা ও ইউটিউব এর আসক্ত। মোবাইল হাতে নিয়ে ইউটিউবে বিভিন্ন ধরনের কার্টন দেখে।

but দুঃখের বিষয় হলো। আমরা সবাই ইউটিউব এই প্লাটফর্ম বিনামূল্যে ভিডিও দেখতে পারলেও। এখান থেকে আমরা আমাদের পছন্দের ভিডিও গুলো কে Download করতে পারিনা। কিন্তু বর্তমান সময় ইউটিউব ভিডিও ডাউনলোড করা খুব সহজ। তাহলে জেনে নিন ইউটিউব ভিডিও ডাউনলোড করার নিয়ম।

আরো পড়ুনঃ

জিমেইল একাউন্ট খোলার নিয়ম | জিমেইল ব্যবহারের উপকারীতা

ফেসবুক প্রোটেক্ট চালু করার নিয়ম | ২০২২

ফেসবুক স্ট্যাটাস | ২০২২

ফেসবুক থেকে টাকা আয় করার নিয়ম |
২০২২

ইউটিউব ভিডিও ডাউনলোড

সাধারণত আমরা যখন ইউটিউব ভিডিও দেখি। তখন ভিডিও এর নিচে ডাউনলোড ( Download) লেখা একটা অপশন রয়েছে। আমরা চাইলে খুব সহজে ইউটিউব ভিডিও ডাউনলোড করতে পারে। যে কোনো পছন্দের গান বা ভিডিও ডাউনলোড করতে পারি, Download অপশনে ক্লিক করে।

কিন্তু দুঃখের বিষয় হলো, এই Download করা গান গুলো, শুধু ঐ Apps এর মধ্যে জমা হয়ে থাকে। ইউটিউব Apps থেকে বের হয়ে গেলে, আর গান বা আপনার পছন্দের ভিডিও চলবে না। হ্যাঁ আপনি চাইলে ইউটিউবে ডুকে অপলাইনে চালাতে পারেন।

সবচেয়ে দুঃখের বিষয় হলো, আপনার পছন্দের ডাউনলোড করা গান বা ভিডিও গুলো কিছু দিনের জন্য জমা থাকবে। সম্ভবত (১৫ -৩০) দিনের জন্য আপনি ইউটিউবে অপলাইনে দেখতে বা শুনতে পারবেন। পরে আবারো ডাউনলোড দিতে হবে।

যাই হোক আপনি যদি, আপনার মেমোরিতে বা গ্যালারিতে ভিডিও গান একেবারের জন্য ডাউনলোড করতে চান। তাহলে আর্টিকেলটি পুরো পড়ুন। আমি ১০০% শিউর দিতেছি,আপনার পছন্দের গান বা ভিডিও খুব সহজে মেমোরি কার্ডে ডাউনলোড করতে পারবেন। তাহলে জেনে ইউটিউব ভিডিও ডাউনলোড করার নিয়ম ।

Youtube ভিডিও ডাউনলোড

যে কোনো ভিডিও ডাউনলোড করতে হলে, আপনার মোবাইলে কিছু অ্যাপস ইন্সটল করতে হবে। ইউটিউব ভিডিও ডাউনলোড করার জন্য, অনেক ধরনের অ্যাপস রয়েছে। আপনি যে কোনো একটি অ্যাপস প্লে স্টোর থেকে ইন্সটল করে, ইউটিউব ভিডিও ডাউনলোড করতে পারবেন।

ইউটিউব ভিডিও ডাউনলোড করার নিয়ম জানার আগে। আমরা আগে কিছু ডাউনলোড করা অ্যাপসের সাথে পরিচয় হয়ে নি। তাহলে ইউটিউব ভিডিও ডাউনলোড করার অ্যাপস সম্পর্কে জেনে নিন।

ইউটিউব থেকে ডাউনলোড করার সফটওয়্যার

তোমার মোবাইলের গুগল সার্চ বক্সে লিখুন। videoder, All video Downloader, download video, vidmatе apps, Snaptube apps, ইত্যাদি । এখান থেকে আপনি যে কোনো একটি অ্যাপস ইন্সটল করুন।

ইন্সটল করে আপনি দুই ভাবে মোবাইলে ইউটিউব ভিডিও ডাউনলোড করতে পারবেন।

১. শুধু ইন্সটল করে, জিমেইল দিয়ে লগইন করলে চলবে।

২. অ্যাপস ইন্সটল করার পর, অ্যাপস লগইন করে নিন, আপনার জিমেইল দিয়ে। এরপর ঐ অ্যাপসের ভিতোরে ইউটিউব দেওয়া আছে, দেখা যাবে। আপনি চাইলে সেইখান থেকে সরাসরি ডাউনলোড করতে পারবেন।

videoder অ্যাপস দিয়ে ইউটিউব ভিডিও ডাউনলোড

প্রথম ধাপঃ

সর্ব প্রথম আপনি মোবাইলের ডাটা চালু করুন। তারপর ক্রমবাউজার অথবা গুগলে সার্চ বক্সে videoder লিখে সার্চ করুন। গুগলে ওয়েবসাইটে videoder অ্যাপস আসবে, ক্লিক করে ইন্সটল করুন।

দ্বিতীয় ধাপঃ

ইন্সটল করার পর, অ্যাপসটি ওপেন করুন। আপনার জিমেইল চাইবে, জিমেইল দিয়ে লগইন করুন শেষ।

তৃতীয় ধাপঃ

এখন আপনি ইউটিউবে প্রবেশ করুন। আপনার পছন্দের গান বাঁচাই করুন। আপনার পছন্দের গান বা ভিডিও এর নিচে লেখা আছে, copy। কপি অপশনে ক্লিক করলে, লিংকটি কপি ও হবে, এমনকি আপনাকে ডাউনলোড করার জন্য অপশন দেখাবে।

এমনকি আপনি চাইলে Share অপশনে ক্লিক করে ডাউনলোড করতে পারবেন। শেয়ার অপশনে ক্লিক করুন।

ডাউনলোড করার নিয়ম

স্কিনসোট ছবিতে দেখানো আছে, এই রকম আপনার সকল অ্যাপস দেখাবে। আপনি একটু আগে যে videoder অ্যাপসটি ডাউনলোড করছেন। সেই অ্যাপসে ক্লিল করুন।

মোবাইলে ইউটিউব ভিডিও ডাউনলোড

মনের মত ডাউনলোড করতে ধাপ গুলো অনুসরণ করুন।

চতুর্থ ধাপঃ

সহজে ডাউনলোড করার জন্য, স্কিনসোট ছবি দেওয়া আছে, এই রকম দেখতে পাবেন। আপনি চাইলে আপনার পছন্দের গান অডিও বা ভিডিও ডাউনলোড করতে পারবেন। ভালো করে দেখেন অডিও কনভার্ট দেওয়া আছ, এমনকি ভিডিও কনভার্ট ও দেওয়া আছে।

চাইলে 3G, HD ভিডিও ডাউনলোড করতে পারবেন। ভালো করে দেখে নিন, অনেক গুলো অপশন রয়েছে, ডাউনলোড করার জন্য। আপনার ইচ্ছে মতো যে কোনো একটি অপশনে ক্লিক করুন। ক্লিক করলে ডাউনলোড হওয়া শুরু করবে। ডাউনলোড হয়ে আপনার মোবাইলের গ্যালারিতে চলে যাবে।

vidmate দিয়ে মোবাইলে ইউটিউব ভিডিও ডাউনলোড করার নিয়ম

chrome বা গুগলে গিয়ে সার্চ বক্সে vidmate লিখে সার্চ করলে, vidmate নামে অনেক অ্যাপস দেখতে পাবেন। গুগল ওয়েবসাইট থেকে অ্যাপস ইন্সটল করুন।

অনেকে দেখা যায় প্লে স্টোর থেকে ডাউনলোড করে থাকে। আসলে এখানে সত্যি কথা বলতে, vidmate নামে যত গুলো অ্যাপস রয়েছে। বেশির ভাগ অ্যাপস ভুয়া।

আর না হয়, আপনি chrome বাউজারে গিয়ে সার্চ বক্সে vidmate লিখে সার্চ করুন। vidmate অ্যাপস চলে আসবে। ইন্সটল করে নিন।

উপরের যে ভাবে videoder অ্যাপস দিয়ে ডাউনলোড করার নিয়ম দেখালাম। সেম একই ভাবে vidmate দিয়ে ইউটিউব ভিডিও ডাউনলোড করতে পারবেন।

snaptube ইউটিউব ভিডিও ডাউনলোড করার নিয়ম

Google বা ক্রমবাউজারে গিয়ে snaptube অ্যাপসটি ইন্সটল করুন। তারপর অ্যাপসটি ওপেন করুন।

ওপেন করার পর জিমেইল দিয়ে লগইন করুন। তারপর উপরের নিয়ম অনুযায়ী YouTube video download করুন। আশা করি ১০০ % ডাউনলোড হয়ে আপনার গ্যালারিতে জমা হবে।

ইউটিউব ভিডিও মেমোরি কার্ডে ডাউনলোড করার নিয়ম

অনেকের হাতে থাকা স্মার্ট ফোনের, সেট মেমোরি ফুল হয়ে যায়। তার কারণে মাঝে মাঝে ইউটিউব ভিডিও ডাউনলোড হয় না। আবার অনেকের সেট মেমোরি খালি থাকলে ও, সেই চায় Sd card মেমোরিতে ডাউনলোড করতে। তাহলে জেনে নিন মোবাইলের মেমোরিতে ইউটিউব ভিডিও ডাউনলোড করার পদ্ধতি।

প্রথম ধাপঃ

মোবাইলের ডাটা চালু করুন, তারপর ইউটিউব ওপেন করুন। তারপর উপরে ডান পাশের কর্নারে গোল চিহ্নতে ক্লিক করুন।

দ্বিতীয় ধাপঃ

তারপর setting অপশনে ক্লিক করুন।

মেমোরিতে ইউটিউব ভিডিও ডাউনলোড

Downloads অপশনে ক্লিক করুন। এরপর Use sd Card অপশনটি চালু করে দিন। আপনার কাজ শেষ।

আপনি উপরের নিয়ম অনুযায়ী ইউটিউব ভিডিও ডাউনলোড করলে, আপনার sd card মেমোরিতে জমা হবে। আপনার ফোন মেমোরির স্টোরিজের আর সমস্যা হবে না।

সর্বশেষ কথাঃ

আশা করি বুঝাতে পারলাম, কিভাবে ইউটিউব ভিডিও ডাউনলোড করতে হয়। আমার আর্টিকেল অনুযায়ী আপনি কনটিনিউ করতে থাকুন। আপনি শিউর ইউটিউব ভিডিও ডাউনলোড করতে পারবেন খুব সহজে।

তাহলে বুঝাতে সক্ষম হলাম, ইউটিউব ভিডিও ডাউনলোড করার নিয়ম । এই রকম বিভিন্ন টিপস পেতে আমাদের ওয়েবসাইটে ভিজিট করুন।এমনকি আমাদের ওয়েবসাইটের পেইজে লাইক করে সংযুক্ত থাকুন। পেইজে এড করতে ক্লিক করুন, বাংলা ব্লগার ডট ইনফো। আল্লাহ হাফেজ।




Leave a Comment

Your email address will not be published.

16 − one =

Scroll to Top