ইমুর ব্লক খোলার সহজ উপায় | ২০২২

প্রিয় পাঠক বিন্দু, সবাই কেমন আছো? আশা করি ভালো আছো। আমি ও আল্লাহর রহমতে ভালো আছি। আজি আমি তোমাদের জন্য গুরুত্বপূর্ণ একটি বিষয় নিয়ে লিখলাম। আর সেটি হলো ইমু আইডি বল্ক খোলা নিয়ে। কেউ যদি আপনার ইমু আইডি বল্ক করে দেয়, আপনি চাইলে বল্ক অন করে কল বা চেট করতে পারবেন। তাহলে জেনে নিন ইমুর ব্লক খোলার সহজ উপায় ২০২২ ।

আপনার বন্ধু বান্ধবী অনেক সময় রাগ করে, আপনাকে ইমুতে ব্লক করে দেয়। আবার বেশির ভাগ দেখা যায় প্রেমিক প্রেমিকার মধ্যে ঝগড়া হলে, একজন আরেকজনকে ব্লক করে। অন্য দিকে যাকে ব্লক করা হলো, সেই যোগাযোগ করার জন্য অন্য চেষ্টা করতেছে। কিন্তু যোগাযোগ করতে পারছে না।

imo id unblock করার নিয়ম

ইমুর ব্লক খোলার সহজ পদ্ধতি

যাদের বন্ধু বান্ধবী বা স্ত্রী ব্লক করে দিয়েছে, চিন্তার কোনো কারণ নেই। আমার আর্টিকেলের কৌশল অনুযায়ী, আপনি প্রিয় মানুষের সাথে ব্লক অন করে কথা বলতে পারবেন।

অডিও ভিডিও কলে কথা বলার জন্য ইমু অ্যাপসি খুবই জনপ্রিয়। ইমু ছাড়া ও কল বা বার্তা আদান-প্রদান এবং ভয়েস চ্যাট করার জন্য অনলাইনে বিভিন্ন মোবাইল অ্যাপস রয়েছে।

ইমুর ব্লক খোলার সহজ নিয়ম

তবে ইমো হচ্ছে খুবই জনপ্রিয় একটি মোবাইল অ্যাপস। বিশেষ করে আমাদের বাংলাদেশে এর জনপ্রিয়তা খুবই জনপ্রিয়।

বাংলাদেশের প্রায় অধিকাংশ লোক জন ইমু অ্যাপসটি ব্যবহার করে থাকে। কথা বলার জন্য বা তথ্য আদান প্রদানের জন্য।

ইমু ব্লক খোলার নিয়ম

তবে ইমুর ব্যবহারের নিয়ম কানুন অনেকে জানে না। আপনি চাইলে কাউকে ইমুতে ব্লক করে দিতে পারেন, আবার আনব্লক করতে পারেন। কিন্তু কেউ আপনাকে ব্লক করলে, তার সাথে আপনি কখনোই যোগাযোগ করতে পারবেন না। যতক্ষণ না সেই আপনাকে আনব্লক করে।

যে আপনাকে ইমুতে ব্লক করছে, আপনি শত চেষ্টা করলে ও আনব্লক করে যোগাযোগ করতে পারবেন না। যতক্ষণ না সেই আপনাকে আনব্লক না করে। অনেক মানুষ বলবে এটা আনব্লক করা যায়। এটা খুবই মিথ্যা কথা এবং বানোয়াট।

একটি কৌশল অনুযায়ী, যে আপনাকে ব্লক করে রেখেছে, তার সাথে যোগাযোগ করতে পারবেন।

আরো পড়ুনঃ

সিম রেজিষ্ট্রেশন চেক করার নিয়ম

মোবাইল ফোন নিবন্ধন কিনা যাচাই করার পদ্ধতি

ইমুতে ব্লক করলে কিভাবে আনব্লক করবো?

আমি উপরে বলেছি ইমুতে কেউ আপনাকে ব্লক করলে। আপনি আপনার ইমু আইডি থেকে নিজেকে আনব্লক (Unblock) করতে পারবেন না।

তাই যারা ইমু নাম্বার ব্লক খোলার নিয়ম জানতে চান তারা আমার আর্টিকেলের কৌশলটি অনুসরণ করুন।

একটি মোবাইল একাধিক ইমু অ্যাপস ডাউনলোড করে ব্যবহার করা যায়। আপনি চাইলে আপনার মোবাইলে দুই তিনটি ইমু একাউন্ট ব্যবহার করতে পারেন। যেমন অনেক গুলো ইমু অ্যাপস রয়েছে।

imo, imo Lite, imo Beta, imo Plus, imo hd এই অ্যাপস গুলো ব্যবহার করে আপনি একাধিক ইমু আইডি ব্যবহার করতে পারেন।

ইমুর ব্লক খোলার পদ্ধতি ২০২২

১ম ধাপঃ নতুন আরেকটি ইমু একাউন্ট খুলুন

আপনার মোবাইলে একটা ইমু একাউন্ট তো আগ থেকে আছে। আপনার প্রিয়জন যে ইমুটা ব্লক করছে, সেই দুইটি ছাড়া ও আপনি আরেকটা ইমু অ্যাপস ডাউনলোড করে ইন্সটল করুন। যদি আগে আপনি শুধু (imo) ইমু অ্যাপসিটি দিয়ে ইমু ব্যবহার করছেন। তাহলে উপরে দেওয়া অনেক গুলো ইমু অ্যাপসের নাম দেওয়া আছে। সেই নাম অনুযায়ী একটি ইমু অ্যাপস ইন্সটল করুন।

আগের ইমু নাম্বার দিয়ে ইমু চালু করুন। অথবা আপনার নাম্বার থেকে নতুন ইমু একাউন্ট চালু করুন। ইমুর নাম ছবি এবং পারমিশন চালু করুন। মানে এখন আপনার মোবাইলে দুইটি ইমু একাউন্ট আছে।

২য় ধাপঃ ইমুতে একটি গ্রুপ তৈরি করুন।

আপনি নতুন যে ইমো আইডি একাউন্ট খুলেছেন। এখন ঐ আইডি থেকে একটি ইমো গ্রুপ তৈরি করুন। গ্রুপ খোলার জন্য, ইমুতে প্রবেশ করুন। তারপর নিচে লক্ষ করুন একটি প্লাস চিহ্ন দেওয়া আছে। + চিহ্নে ক্লিক করুন।

একটি অপশন আসবে, প্রথমে লেখা আছে New Group chat এই অপশনে ক্লিক করুন। এখন আপনাকে সব গুলো ইমু আইডি দেখাবে।

ইমু ব্লক খোলার সহজ উপায়

আর ঐ ইমু গ্রুপে আপনার ব্যবহৃত আগের ইমু আইডি। এমনকি আপনাকে যে আইডি থেকে ব্লক করা হয়েছে। ঐ আইডি দুটি টিক চিহ্ন দিয়ে এড করেন। √ চিহ্ন ক্লিক করলে, একটি ইমু গ্রুপ হয়ে যাবে।

ইমু গ্রুপ

ইমু নাম্বার ব্লক খোলার নিয়ম

৩য় ধাপঃ গ্রুপ থেকে ঐ ৩য় ইমু আইডি বের করে ফেলুন।

ঐ ইমু গ্রুপে মোট সদস্য হচ্ছে তিন জন। মানে আপনার ২ টি আইডি, আরেকটি যে আপনাকে ব্লক করছে। এখন যে আইডি থেকে গ্রুপটি খুলা হয়েছিল, সেই আইডি দিয়ে ঐ গ্রুপ থেকে লিভ (Leave) নিন।

তাহলে ঐ ইমু গ্রুপের সদস্য সংখ্যা হবে মোট ২ জন। এক জন আপনি এবং অপরজন আপনাকে যে ব্লক করেছে সে।

এবার আপনি ঐ গ্রুপে যেসব ম্যাসেজ করবেন। আপনাকে যে ব্লক করেছে সেও ঐ ম্যাসেজ দেখতে পাবে এবং ম্যাসেজ করতেও পারবে।

চাইলে একে অপরের সাথে অডিও-ভিডিও কলে কথাও বলতে পারবেন।

imo ব্লক খোলার সহজ উপায়

অনেকের ধারণা যদি সেই প্রিয় ব্যাক্তি, মানে যে আপনাকে ব্লক করছে। সেই যদি গ্রুপ থেকে লিব নেয়, তাহলে কিভাবে যোগাযোগ করবে। তাও ঠিক কথা। কিন্তু সেই যতবার লিব নিবে, আপনি ও ঠিক ততবার গ্রুপে এড করে কথা বলার চেষ্টা করতে পারবেন।

মোট কথা আপনি যোগাযোগ একটু হলে ও তো করতে পারছেন। নিজেদের মধ্যে ভূল বুঝাবুঝি সমাধান হয়ে গেলে। সেই নিজেই আপনাকে আনব্লক করবে। পরে গ্রুপটি আর নতুন ইমুটি ডিলেট করে দিতে পারেন। চাইলে ও রেখে দিতে পারেন।

সর্বশেষ কথা

এই কৌশলটি অনুসরণ করে, কেউকে বিরক্ত বা ক্ষতি করবেন না। যাদের প্রিয়জন ভূল বুঝে ব্লক করে রেখেছে। তাদের সাথে যোগাযোগ করার জন্য। অথবা তাদের বুঝানোর জন্য এই কৌশলটি অনুসরণ করুন। তাহলে আশা করি বুঝাতে পারলাম ইমুর ব্লক খোলার সহজ উপায় ।

এই রকম বিভিন্ন কৌশল টিপস পেতে আমাদের ওয়েবসাইটে ভিজিট করুন। বাংলা ব্লগার ডট ইনফো। যদি আর্টিকেলটি ভালো লাগে, আপনার বন্ধু বান্ধবীদের সাথে শেয়ার করুন।

Leave a Comment

Your email address will not be published.

7 + 12 =

Scroll to Top