October 25, 2020

এস এস তরুণ সংঘ সংগঠন দক্ষিণ শাকতলা

Spread the love

বর্তমানে করোনা ভাইরাসে বাংলাদেশ সহ সারা বিশ্ব অচল। জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হতে পারছেন না কেউই। এই অবস্থায় দিন মজুর ও খেটে খাওয়া মানুষজনের দুর্ভোগ পৌঁছেছে চরমে। বিশেষ করে কিছু মধ্যে বৃত্ত পরিবারের মানুষ না পারছে কাউকে বলতে না পারছে সহিতে। এই রকম কিছু হতো দরিদ্র, দুর্ভোগা এবং মধ্যে বৃত্ত লোকজন খুব কষ্টে পড়ে রয়েছে। এমন অচল অবস্থায় প্রায় অর্ধশতাধিক এর বেশি পরিবারকে ত্রাণ সহায়তা ঈদ সামগ্রী দিলো এস এস তরুণ সংঘ সংগঠন দক্ষিণ শাকতলা এই সংগঠনটির এমন উদ্যোগে খুশি এলাকাবাসী। তাদের এমন কার্যক্রম সবসময় অব্যাহত থাকুক, এমটাই দাবী এলাকার বাসির।

এস এস তরুণ সংঘ মানে কি?

ইংরেজিতে এস এস মানে সাউথ শাকতলা। আর বাংলায় দক্ষিণ শাকতলা। তারমানে দক্ষিণ শাকতলার তরুণ দের নিয়ে এস এস তরুণ সংঘ সংগঠন করা হয়।

গ্রামের নামটি দক্ষিণ শাকতলা।সাজানো গোছানো সপ্নের মত সুন্দর একটি গ্রাম। অন্তত কিছু তরুণ তাই মনে করে তাদের প্রিয় এই গ্রামটিকে নিয়ে,গ্রামের আলো, বাতাস, ধুলিকনা থেকে শুরু করে সকল বস্তু। এবং প্রাণী ও অতি অবশ্যই প্রতেকটি মানুষকে ভীষন ভালবাসে তারা।

এস এস তরুণ সংঘ সংগঠন দক্ষিণ শাকতলা সেচ্ছাসেবী সকল সদস্য এই সিদ্ধান্তে উপনিত হয় যে গ্রামের সকল মানুষকে করনা ভাইরাস সম্পর্কে সচেতন করে তুলতে হবে।

এস এস তরুণ সংঘ সংগঠনটি কেনো করা হয়েছে?

মূলত এই সংগঠন টি একটি অরাজনৈতিক সংগঠন। এই সংগঠনটি গঠন করা হয় ২০০১ সালে।
দল মত নির্বিশেষে এলাকার সকল শ্রেণির লোকজন এই সংগঠনের সাথে জরিত। দক্ষিণ শাকতলার গরীব দুঃখী মানুষের পাশে থাকার জন্য।
এলাকার হতো দরিদ্র লোকদের সাহায্য করার জন্য। দক্ষিন শাকতলা এলাকার পরিষ্কার পরিচ্ছন্নতা রাখার জন্য।
দক্ষিণ শাকতলা মাদক মুক্তি রাখার জন্য এই সংগঠন করা হয়। দক্ষিণ শাকতলার প্রত্যেকটা রাস্তাঘাট সুন্দর রাখার জন্য। এলাকার দরিদ্র এবং গরীব ছাত্র ছাত্রীদের ফ্রিতে পড়া লেখা করানোর জন্য।

এস এস তরুণ সংঘ সংগঠনের সেচ্ছাসেবী

দক্ষিণ শাকতলা কোথায়?

নোয়াখালী জেলার, সোনাইমুড়ী উপজেলার, নদোনা ইউনিয়নের ৬ নং ওয়ার্ড। এই ওয়ার্ডের নাম দক্ষিণ শাকতলা। এই এলাকাটি অনেক সুন্দর। এলাকার লোকজন অনেক ভালো।

এসএস তরুণ সংঘের সচেতন মূলক কাজ

গত ১০.০৪.২০২০ ইং তারিখে সারাদিনব্যাপি। গ্রামের প্রত্যেক জায়গায় ,বাড়িতে বাড়ীতে গিয়ে (COVID-19), করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা মূলক বক্তব্য ও লিফলেট বিতরন করা হয়। এবং করোনা ভাইরাস সম্পর্কে সদস্যরা এলাকার লোকদের সচেতন করে থাকে। প্রত্যেকটা বাড়িতে বাড়িতে গিয়ে জীবানু নাশক স্প্রে করা হয়। দক্ষিণ শাকতলার প্রত্যেকটি জায়গায় জীবানু নাশক স্প্রে করা হয়।

এসএস তরুণ সংঘ সংগঠন মাস্ক সাবান বিতারন করেন

গত ২০.০৪.২০২০ ইং তারিখে হতো দরিদ্র দিনমজুর রিকশা চালকদের মাস্ক ও সাবান বিতরণ করেন। দক্ষিণ শাকতলা এলাকার সাধারন লোকদের বিনামূল্যে মাস্ক, সাবান, হেন্ডচেনিটাইজার, দিয়ে থাকেন এস এস তরুণ সংঘ সংগঠন। এলাকার সবাইকে দূরত্ব বজায় রাখার জন্য সদস্যরা বুজিয়ে থাকেন।

এসএস তরুণ সংঘ ইফতার এবং ঈদ সামগ্রী ত্রান বিতারন করেন

পবিত্র মাহে রমজান উপলক্ষে গত ১০.০৫.২০২০ ইং তারিখে দক্ষিণ শাকতলা এলাকার ইসলাম প্রেমি মুসল্লিদের জন্য। এবং মসজিদে ও অসহায় মানুষের মাঝে ইফতার পৌছে দিয়েছে এস এস তরুণ সংঘ সংগঠন।
তারপর পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে গত ২২.০৫.২০২০ ইং তারিখে দক্ষিণ শাকতলা এলাকার গরিব,অসহায়,দূরস্থ ও দিন মজুরদের মাঝে ইদ সামগ্রী বিতরণ করেন এসএস তরুণ সংঘ।

এস এস তরুণ সংঘ

ত্রানে কি কি রয়েছে?

১. লাচ্ছি সেমাই ১কেজি ৫০০ গ্রাম
২.বাংলা সেমাই ২ প্যাকেট।
৩.চিনি ২ কেজি।
৪.দুধ ১ টি।
৫.বড় নুডলস ১ প্যাকেট।
৬.কিস মিস,বাদাম, ১০০ গ্রাম।
৭ তেজ পাতা ১ প্যাকেট।
৮. ইফতারের জন্য বিরানি করা হলো ১৮০ প্যাকেট।

দক্ষিন শাকতলা পরিষ্কার পরিচ্ছন্নতা কাজ

গত ২৩ শে জুন ২০২০ ইং থেকে ২৫ শে জুন ২০২০ ইং পর্যন্ত। দক্ষিণ শাকতলার বিভিন্ন রাস্তায় পরিস্কার পরিচ্ছন্নতা ও জীবাণু নাশক স্প্রে করা হয়। এবং অসহায় দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত এক ব্যক্তিকে কিছু টাকা দিয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দেন। এসএস তরুণ সংঘের সদস্যরা।

যা হোক এখানেই শেষ নয় এখানকার COVID-19 এর সামনের দিনগুলসহ যেকোন পরিস্থিতে এসএস তরুণ সংঘ সংগঠন থাকবে। প্রতেকটি সদস্যই এই থাকতে চায় তাদের প্রিয় এই গ্রামটির পাশে। যেন এই ক্রান্তিকালে তাদের এই প্রিয় গ্রামটিতে এতটুকু আচড় না লেগা যায়।

এস এস তরুণ সংঘ নামের একটি ফুটবল এবং ক্রিকেট টিম রয়েছে।

প্রিয় দক্ষিণ শাকতলার একটি ফুটবল টিম রয়েছে। তারা সব জাগায় গিয়ে অনেক ভালো ফুটবল খেলে থাকে। ২ নং নদোনা ইউনিয়ন ভিত্তিক একটি ফুটবল টুর্নামেন্টের আয়জোন করা হয়। ঐ ফুটবল টুর্নামেন্টে বিজয় অর্জন করে এস এস তরুণ সংঘ ফুটবল টিম। অনেক দূর দূরন্ত জায়াগা থেকে এস এস তরুন সংঘ ফুটবল টিম থেকে খেলোয়াড়দের হায়ার করে নিয়ে থাকে। একটি ভালো ক্রিকেট টিম ও রয়েছে।

এস এস তরুণ সংঘ ফুটবল টিম

এস এস তরুণ সংঘ সংগঠন সম্পর্কে আরো জানতে এই বিকাশ নাম্বারে যোগাযোগ করবেন। ০১৮৯০৪৬৮৩৭০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *