October 24, 2020

জন্মদিনের শুভেচ্ছা এবং এসএমএস

Spread the love

একজন মানুষের সবচেয়ে বিশেষ দিন হলো তার জন্মদিন। জন্ম দিনের উপহারের চেয়ে বেশি মূল্যবান জন্মদিনের শুভেচ্ছা বার্তা। কারণ এই বার্তার মাধ্যমে আপনার মনের ভাব প্রকাশ হচ্ছে। আপনার প্রিয়জন আপনার অপেক্ষা থাকে, আপনি তাকে কেমন করে জন্মদিনের শুভেচ্ছা এবং এসএমএস জানাবেন। আপনি সুন্দর করে একটি এসএমএস বা স্ট্যাটাস দিয়ে শুভেচ্ছা জানাতে পারেন।

আপনি আপনার প্রিয়জনকে এতোদিন যে কথা বলতে পারেন নাই। তার জন্ম দিনের শুভেচ্ছা জানিয়ে তাকে আপনার মনের কথা বলে দিন। হয়তো আপনার এমন শুভেচ্ছা পেয়ে সেই অনেক খুশি হবে। আপনার প্রতি আরো দয়া মায়া ভালোবাসা বেড়ে যাবে।

এই স্পেশাল দিনে বার্থ ডে বয় অথবা বার্থ ডে গার্লকে যদি একটি জন্মদিনের শুভেচ্ছা এবং এসএমএস পাঠান তাহলে কেমন হয়? বার্থ ডে অধিকারী ব্যক্তিটি খুব খুশি হবে।

আপনার মা বাবা ভাইবোন বন্ধু বান্ধবী সকল আত্মীয় স্বজনের বার্ডেতে, আপনি তাদের জন্মদিনের শুভেচ্ছা জানাতে পারেন। এতে তারা অব্যশই খুশি হবে। নিচের জন্মদিনের শুভেচ্ছা এসএমএস স্ট্যাটাস দেওয়া আছে। আপনি আপনার পছন্দ মতোই যে কোনো একটি বেচে নিয়ে তাদের শুভেচ্ছা জানাতে পারেন।

জন্মদিনর শুভেচ্ছা এসএমএস

বার্ডে এমন একটি দিন ছোট বা বড় সবার কাছে খুব মূল্যবান। তাই এই বিশেষ দিনে বিশেষ মানুষকে জন্মদিনের শুভেচ্ছা এবং এসএমএস দিয়ে তাদের মন জয় করে নিতে পারি। সে আপনার বন্ধু-বান্ধবী হোক বা আপনার পরিবারের কেউ।

১. আজকেরই এই বিশেষ দিনে সবকিছু হউক নতুন করে, সুখের স্মৃতিটুক থাক কাছে দু:খগুলো যাক দুরে। শুভ জন্মদিন এবং জন্মদিনের শুভেচ্ছা।

২. শুভ রজনী শুভ দিন, সামনে আসছে তোমার জন্মদিন, জন্মদিনে কি দিব তোমায়। এক তোড়া গোলাপ ফুল আর এক বুক ভালোবাসা ছাড়া আর কিছু নেই যে আমার। বন্ধু জন্মদিনের শুভেচ্ছা।

৩. খুশির আকাশে পাল তুলে যেও চিরদিন। হাসি আর গানে শোধ হয়ে যাবে যত ঋন। আলোর পরশে ভোর হয়ে যাবে এই রাত। কোনদিন ছেড়ে দিওনা এই বন্ধুত্বের হাত। শুভ জন্মদিন বন্ধু এবং শুভেচ্ছা।

৪. রাজার আছে অনেক ধন, আমার আছে সুন্দর মন। পাখির আছে ছোট্ট বাসা, আমার মনে একটি আশা। দিবো তোমায় ভালোবাসা। শুভ জন্মদিন।

৫. কারো শনিবার প্রিয় দিন। কারো রবিবার। আমার শুধু প্রিয় একটা দিন, তোমার জন্মদিন ! শুভ জন্মদিন !

৬. আজ তোমার জন্মদিন, জীবন হোক তোমার রঙ্গীন। সুখ যেন না হয় বিলীন। দুঃখ যেন না আসে কোনদিন। শুভ জন্মদিন।

৭. A ফর আমি
B ফর বলতে
C ফর চাই
D ফর দারুণ
E ফর একটা
F ফর ফাটাফাটি
G ফর গোপন কথা
H ফর হ্যাপি বার্থডে ! শুভ জন্মদিন

৮. প্রিয় তোমার জন্য প্রার্থনা করি ১২ মাস। আনেন্দর জন্য ৫২ সপ্তাহ। খুশির জন্য ৩৬৫ দিন। সাফল্যের জন্য ৮৭৬০ ঘণ্টা। আর ৫২৬০০ মিনিট সৌভাগ্যের জন্য ! শুভ জন্মদিন !

৯. নতুন সকাল নতুন দিন। নতুন করে শুরু, যা হয় না যেন শেষ। জন্মদিনের অনেক শুভেচ্ছার সাথে পাঠালাম তোমায় এই এস এম এস ! শুভ জন্মদিন !

১০. কার স্যাটারডে প্রিয় দিন কার সানডে। আমার সুধু প্রিয় একটা দিন তোমার বার্থডে ! হ্যাপি বার্থডে !

১১. রাত যায় দিন আসে, মাস যায় বছর আসে, সবাই থাকে সুদিনের আশায়। আমি থাকি তোমার জন্মদিনের আশায়। শুভ জন্মদিন।

১২. এই দিনটা আসে যেন বারবার ফিরে, যেন অনেক স্বপ্ন দেখতে পারি তোমায় আমি ঘিরে। হ্যাপি বার্থডে !

১৩. আর একটা বছর এসে গেল, বেড়ে যাবে আর একটা মোমবাতি। কাল ও ছিলাম আজও আছি তোমার পথ চলায়। প্রমিস করছি থাকবো সারাটা জীবন ! হ্যাপি বার্থডে ! জন্মদিনের শুভেচ্ছা।

১৪. আজকের এই দিনটির জন্য একটা বছর ধরে ওয়েট করছি। কারন এই স্পেশিয়াল দিনে সৃষ্টিকর্তা তোমাকে পৃথিবীতে স্পেশিয়াল করে আমার জন্য পাঠিয়েছে। জন্মদিনের শুভেচ্ছ।

১৫. একটা কথা বলার ছিল, কি করে বলি? তুমি রাগ করবে না তো? কথাটা হলো, আসলে আমি তোমাকে বলতে চাই… হ্যাপি বার্থডে। শুভ জন্মদিন এবং জন্মদিনের শুভেচ্ছা।

শুভ জন্মদিন

শুভ জন্মদিন এসএমএস

১. আজ বাতাসে সুবাসিত স্নিগ্ধতা, পাখিরা সারি সারি গাইছে গান। প্রকৃতি হেলে দুলে হয়েছে রঙিন। ফুলেরা সব ফুটেছে বাগানে। আজ আমার কাছের প্রিয় মানুষের জন্মদিন। শুভ জন্মদিন

২. নতুন সকাল, নতুন দিন, নতুন করে শুরু, যা যেন কখনো হয় না শেষ। তোমার এই জন্মদিনে রইল অনেক শুভেচ্ছা শুভ জন্মদিন

৩. কিছু কথা অব্যক্ত রয়ে যায়, কিছু অনুভূতি মনের মাঝে থেকে যায়। কিছু ভালবাসার স্মৃতি নিরবে কাদে। শুধু এই দিন সব ভুলিয়ে দেয়। শুভ জন্মদিন !

৪. হাজার ভিড়ের মাঝে হোক তোমার একটা আলাদা পরিচয়।
দুঃখ যেন তোমায় ধরা না দেয়।
সবসময় যেন তোমার থাকে ভালো সময়।
এই কামনায় তোমাকে জানাই ”শুভ জন্মদিন।

৫. সূর্যের মতন উজ্জ্বল হও,
সাগরের মতন হও চঞ্চল।
আকাশের মতন উদার হও,
আর ঢেউএর মতন উচ্ছল। শুভ কামনা শুভ জন্মদিন।

৬. শুভ রজনী শুভ দিন, সামনে আসছে তোমার জন্মদিন। জন্মদিনে কি দেব তোমায়, এক তরা গোলাপ ফুল আর এক বুক ভালবাসা ছাড়া কিছু নেই যে আমার। শুভ জন্মদিন

৭. শুভ ক্ষন, শুভ দিন। মনে রেখ চির দিন। কষ্ট গুলো দূরে রেখ, স্বপ্ন গুলো পুরন করো, নতুন ভালো স্বপ্ন দেখো, আমার কথা মনে রেখ। শুভ জন্মদিন।

৮. বয়স জাতি বৃদ্ধি পাক না কেন, তোমার মনে থাকা সেই প্রাণ প্রাচুর্য্য যেন কখনো না হ্রাস পায়। এই পৃথিবীটা একটা খেলার মাঠের মতোই, তাই সহজ জীবনটাকে কখনো কঠিন করে তুলো না যেন। শুভ জন্মদিন

৯. দিনের শেষে বলছি বটে শুভ জন্মদিন। কিন্তু তোমার কথা-ই শুধু ভাবছি সারাদিন। জন্মদিনের শুভেচ্ছা

১০. দারুন দিনটায় জানাই অনেক অভিনন্দন। চলার পথে সৌভাগ্যবান থেকো। আগামী জীবনটা আনন্দময় হোক এই আশা করি। আজ দিনটা ভালোভাবে উপভোগ কোরো। শুভ জন্মদিন !

১১. তোমার জন্মদিনে তোমাকে পাঠালাম হাজার হাসির শুভেচ্ছা। যারা তোমাকে প্রতিদিন হাসাবে, আনন্দ দেবে। শুভ জন্মদিন।

১২. ঘড়িতে ১২ র কাঁটাটা ছোঁয়ার আগেই আমি তোমাকে জানাই যে , বয়সটা তো আরো একবছর বেড়ে গেল। (শুভ জন্মদিন)

বন্ধু/বান্ধবীর জন্মদিনের শুভেচ্ছা এসএমএস

স্কুলের জীবনে অনেক প্রানের বন্ধু আসে আবার চলে ও যায়। আবার কলেজ জীবনে ও অনেক বন্ধু যায় আসে। জীবন চলার মাজে এমন কিছু বন্ধু আসে তাদের কখনো ভূলা সম্ভব নয়।

প্রানের বন্ধুদের সাথে পড়াশোনা করা, খেলাধুলা করা খুবই ভালো লাগতো। একই সাথে আড্ডা দেওয়া, আবার একই সাথে কপি হাউজে আড্ডা দেওয়ার মজাই আলাদা। এই সব বন্ধুদের ভূলা যাওয়া সম্ভব নয়।

বন্ধুরা জীবনের একটি অংশ। এবং তাদের জন্মদিন হল উপযুক্ত সময় তাদের বোঝানোর জন্য তারা আমাদের কাছে অনেক মূল্যবান। আমরা তো বন্ধুদের জন্মদিন আনন্দের সাথে পালন করে থাকি।

কিন্তু মনের কথা কতোটা আর প্রকাশ করতে পারি। তাই বন্ধুদের জন্মদিনে আপনার মনের কথা প্রকাশ করার জন্য, নিচে বন্ধুদের জন্য জন্মদিনের শুভেচ্ছা এবং এসএমএস রইল।

১. আমি কৃতজ্ঞ এই দিনটার প্রতি, কারণ আজকের দিনটায় তুমি জন্মেছিলে। যার মতো ভালো বন্ধু ও মানুষ আমি জীবনে কমই পেয়েছি। শুভ জন্মদিন বন্ধু।

২. আমার জীবনের সেরা সময় তোমার মত প্রাণবন্ত বন্ধুর সাথে বড় হওয়া। জীবনকে বর্ণময় করে তোলার জন্য ধন্যবাদ! শুভ জন্মদিন ভালোবাসার বন্ধু।

৩. তুমি আমার বন্ধু, তুমিই আমার প্রেমিক। তুমি আমার পাশে ছিলে, থাকবেও চিরদিনই। তাই আজ তোমার বিশেষ দিনে কি দেবো উপহার, ভালোবেসে গড়ে দেবো তোমার সংসার। শুভ জন্মদিন মাই সুইট বন্ধু।

৪. হাসি, ঠাট্টা, অভিমান, সব মিলিয়েই আমাদের বন্ধুত্ব চলছে আর চলবে। শুরু হয়েছিলো একসময়, তবে শেষ হবার নয়। তোমার প্রতিটা জন্মদিনেই তোমাকে এভাবে শুভ জন্মদিন বন্ধু বলে শুভেচ্ছা জানাতে চাই প্রতি বছর। শুভ জন্মদিন বন্ধু।

৫. তুমি কি জানো যে তোমার ভাগ্য অনেক ভালো? আমার মতো বন্ধু যার আছে তার ভাগ্য ভালো না হয়ে কি পারে! আমি তোমার জন্মদিন মনে রেখেছি, সেই জন্য তোমার নিজেকে ভাগ্যবান মনে করা উচিৎ, কারন এই প্রথমবার কোনো বন্ধুর জন্মদিনের তারিখ মনে রাখতে পেরেছি। শুভ জন্মদিন বন্ধু।

৬. একসাথে অনেক গুলো বছর পার করলাম তোর সাথে। মান অভিমান ও করেছি অনেক। তবে আমাদের বন্ধুত্ব আজও আছে সেই আগের মতো, যেমনটা ছিলো আগে। আজকে তোর জন্মদিনে তোর জন্য অগণিত শুভ কামনা রইলো। শুভ জন্মদিন বন্ধু।

৭. তুই আমার সবচেয়ে প্রিয় বন্ধু আর আমি জানি যে আমি তোকে যা দেই, তুই সব সময় আমাকে তার ১০ গুন বেশি দিয়ে থাকিস। আজকের তোর জন্মদিনে আমার পক্ষ থেকে পার্টি দিলাম। তবে মনে রাখিস ১০ গুন বেশি। শুভ জন্মদিন বন্ধু।

৮. এই যুগে সত্যিকারের বন্ধু যার আছে সে হচ্ছে সবচাইতে ভাগ্যবানদের মধ্যে একজন। আমি সেই একজন যার আছে এক সত্যিকারের বন্ধু। আজকে আমার সেই বন্ধুর জন্মদিন। দোয়া করি আমার বন্ধু যেনো ১০০ বছরের ও বেশি সময় বাঁচে। শুভ জন্মদিন বন্ধু।

৯. আমার কখনো মনেই হয়নি যে আমার কোনো আপন ভাই নেই। কারন আমরা এমন একটা বন্ধু আছে যে আমার এতোটা আপন যে তাকে আমি নিজের বন্ধু না, ভাই মনে করি। আজকে আমার সেই ভাইয়ের জন্মদিন। জন্মদিনের অগণিত শুভেচ্ছা রইলো তার জন্য। শুভ জন্মদিন

১০. আজ বাতাসে সুবাসিত স্নিগ্ধতা। পাখিরা সারি সারি গাইছে গান। প্রকৃতি হেলে দুলে হয়েছে রঙিন। ফুলেরা সব ফুটেছে বাগানে। আজ আমার কাছের প্রিয় মানুষের জন্মদিন বলে। শুভ জন্মদিন।

১১. স্কুল লাইফ থেকে যার সাথে আমার বন্ধুত্ব। সেই তারপর থেকে আমার জীবনের সেরা বন্ধু হয়ে যায়। আজ তার জন্মদিন, চিরকাল তুই এমনই থাকিস ভাই। আল্লাহর আশীর্বাদ সবসময় যেন তোকে সঠিক পথে রাখে হ্যাপি বার্থ ডে বন্ধু।

১২. শুভ শুভ শুভ দিন আজ তোমার জন্মদিন। মুখে তোমার দীপ্ত হাসি ফুল ফোটাচ্ছে রাশি রাশি। হাজার ফুলের মাঝে গোলাপ যেমন হাসে তেমন করে বন্ধু তোমার জীবন যেন সুখের সাগরে ভাসে। শুভ জন্মদিন।

আরো পড়ুনঃ

মা বাবার জন্মদিনের শুভেচ্ছা বার্তা

পৃথিবীতে মা বাবার চেয়ে আপন আর কেউ নাই। মা আমাদের ১০ মাস ১০ দিন পেটে ধারন করছে। মা আমাদের জন্য কতো কষ্ট করেছে। তাই মায়ের এই কষ্টের ঋন কখনো শোধ করা সম্ভব নয়। আর বাবার পরিশ্রমের কষ্টের কথা কখনো ভূলার মতো নয়।

মা বাবার মুখের দিকে তাকালে সব দুঃখ কষ্ট মুছে যায়। তাই মা বাবার জন্মদিন কিছু গিফট করলে মা বাবা হয়তো খুশি হবে। এমন কি জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে মা বাবাকে কিছু লিখে wish করলে মা বাবা হয়তো খুশি হবে। তাই মা বাবার জন্মদিনের শুভেচ্ছা এবং এসএমএস দেওয়া হলো।

১. পৃথিবীর সবথেকে ভালো এবং মহান ব্যাক্তি হলো মা। মা তোমার জন্মদিনে অনেক অনেক শুভেচ্ছা রইলো। (Subho jonmodin Ma)।

আশা করি শুধু আজকের দিনটা নয়, প্রতিটা দিন তোমার জীবনে নতুন আশা। নতুন উদ্যম আর অনেক আনন্দ বয়ে আনুক। কারণ তুমি সেটা Deserve করো মা। Happy Birthday Maa.

২. মা, তুমিই আমাকে শিখিয়েছ কীভাবে অন্যকে সম্মান করতে হয়। কীভাবে সবার প্রতি দয়ালু হতে হয়। আর শিখিয়েছ কীভাবে সবাইকে আপন করে ভালবাসতে হয়। আর সেটাও নিঃস্বার্থভাবে।

আমি মহান আল্লাহর কাছে প্রার্থনা করি, তোমার দেওয়া শিক্ষা যেন আমি সারাজীবন মেনে চলতে পারি। আর ভবিষ্যৎ প্রজন্মকেও দিয়ে যেতে পারি। তোমার জন্মদিনে অনেক ভালোবাসা আর শুভেচ্ছা। ভালো থেকো মা।

৩. তুমিই আমার প্রেরণা তুমিই আমার চলার সাথী। তোমার জন্মদিনে জানাই অনেক অনেক শুভকামনা। প্রনাম আর বিনম্র শ্রদ্ধা। শুভ জন্মদিন মা।

৪. তোমাকে ছাড়া আমি অচল, তুমি না থাকলে আমি জীবনে হয়তো কিছুই করতে পারতাম না। কিন্তু যেই মুহূর্তে তুমি আমার পাশে থাকো, আমি সারা পৃথিবীর সাথে লড়াই করার সাহস পাই। এভাবেই আমার পাশে থেক মা। হ্যাপি বার্থ ডে মম।

৫. পৃথিবীর শ্রেষ্ঠ এবং আপন জন হলো মা। তাই মাকে জানাই জন্মদিনের শুভেচ্ছা। মা যদিও তোমার শরীরের বয়স বাড়ছে, তবুও মনের দিক থেকে এখনও তুমি নবীনা। এরকমই থেক মা। শুভ জন্মদিন

৬. সব তর্কাতর্কি, ভুল বোঝাবুঝি সত্বেও তুমিই আমার জীবনের প্রিয়তম মানুষ। শুভ জন্মদিনের অনেক অনেক ভালবাসা নিও মা।

৭. শুধু কয়েকটা শব্দ দিয়ে তোমার প্রতি আমার কৃতজ্ঞতা বোঝানো আমার পক্ষে সম্ভব না হয়তো।
শুধু জানাতে চাই যে তুমি আমার সবচেয়ে কাছের মানুষ। যাকে ছাড়া আমার এক মূহুর্তও চলে না।
শুভ জন্মদিন মা।

৮. তুমি শুধুমাত্র আমার বাবা নও, আমার সব কিছু। শুভ জন্মদিন বাবা। বাবা তোমার জন্য অনেক অনেক দোয়া এবং ভালোবাসা রইলো।

৯. যখন আমার রোদ লেগেছে, ছাতা ধরেছ তুমি আমার মাথায়। যখন কেউ আঘাত হেনেছে, ঢাল হয়ে দারিয়েছ তুমি আমার সামনে। যখন আমি একা হয়ে গেছি, তুমিই আমার হাত ধরেছ মাঝ সমুদ্রে দক্ষ নাবিকের মতো। আমার জীবনের মোড় ঘুরিয়ে দিয়েছ তুমি জন্মদিনে তোমায় জানাই শতকোটি প্রনাম। ভালো থেক বাবা। শুভ জন্মদিন বাবা

প্রেমিক/প্রেমিকার জন্মদিনের শুভেচ্ছা ম্যাসেজ

অনেকে ভালবাসার মানুষের জন্মদিনে কি লিখে এসএমএস করবে চিন্তা করে। এমনকি প্রেমিকার জন্মদিনে কি লেখে উইশ করবে চিন্তায় মোবাইল গাটাগাটি করে।

চিন্তার কোনো কারন নাই। আপনার প্রেমিকা বা ভালোবাসার মানুষকে জন্মদিনের শুভেচ্ছা এবং এসএমএস জানানোর জন্য, নিয়ে আসলাম অনেক ম্যাসেজ। নিচে আপনার যেটা ভালো লাগে সেটি আপনি আপনার ভালোবাসার মানুষকে লিখে উইশ করতে পারেন।

১. আজকের এই রাত তোমার জন্য দেখে আনুক সুখময় নতুন এক প্রভাত। আজকের এই দিন তোমার জন্য হোক কষ্টহীন। আজকের এই সময়টা শুধু তোমার জন্য আর তো কারো নয়। জানায় শুভ জন্মদিন, তোমার জন্যে আজ পৃথিবীটা হয়ে যাক রঙিন। শুভ জন্মদিন মাই ডিয়ার।

২. আজকের এই দিনটির জন্য একটা বছর ধরে ওয়েট করছি। কারন এই স্পেশাল দিনে, সৃষ্টিকর্তা তোমাকে পৃথিবীতে স্পেশাল করে আমার জন্য পাঠিয়েছে। শুভ জন্মদিন আমার কলিজা।

৩. আজ বাতাসে সুবাসিত স্নিগ্ধতা। পাখিরা সারি সারি গাইছে গান। প্রকৃতি হেলে দুলে হয়েছে রঙিন। ফুলেরা সব ফুটেছে বাগানে। আজ আমার কাছের প্রিয় মানুষের জন্মদিন। তেমার জন্য শুভ কামনা। শুভ জন্মদিন।

৪. কখনও কখনও তোমার সাথে ঝগড়া করে রেগে যাই। কখনও আবার এক পেয়ালা থেকেই চা খাই। কখনও তুমি আমার বন্ধু। আবার কখনও প্রেমিক। কতো সুন্দর মুহূর্ত কেটেছে দুজনের। তাই আজ তোমার জন্মদিনে রংধনুর মতো রঙিন করে দিতে চাই তোমার জীবন। এটাই আমার পণ। শুভ জন্মদিন।

৫. তোমার জন্য আকশের চাঁদ-তারা সব নিয়ে আসতে পারি। তোমার জন্য সারা পৃথিবীকে ফুল দিয়ে ঢেকে দিতে পারি। যাতে তুমি যখনি হাঁটো, তোমার নরম পায়ে কাঁটা না ফোটে।

তোমার জন্য পৃথিবীর সমস্ত খুশি এনে দিতে পারি। তোমার প্রতিটি দিন সুন্দর করে সাজাতে পারি। তোমাকে আবার থেকে প্রেম নিবেদন করতে পারি। তোমার জন্মদিনে (শুভ জন্মদিন এস এম এস) এটাই বলতে চাই যে তুমিই আমার জীবনের রানী।

৬. অভিমানের মেঘ ভাসিয়ে দাও অনেক দুরে। মন খারাপের দিনটা তোমার না আসুক ফিরে। দুঃখগুলো দাও উড়িয়ে ওই আকাশের নীড়ে। অসীম সুখ বয়ে আসুক তোমার জীবন জুড়ে। শুভ জন্মদিন জান।

৭. রূপ কোথার রানী তুমি। দুই নয়নের আলো সারা জীবন এমন করে বেশে যাবো ভালো। তুমি আমার জীবন মরন, আমার চলার সাথি। তেমাকে ছাড়া একলা আমি কি করে থাকি। Happy Birthday janu, i love you.

৮. কোন রাজার সিংহাসন থেকে নয়। নয় হিমালয়ের পাদদেশ থেকে। ৭ সমুদ্র ১৩ নদীর ওপাড় থেকে নয়। আমার হৃদয়ের ছোট্ট কুটির থেকে জানাই। * শুভ জন্মদিন * লাভ ইউ জান।

৯. Love দিও But ঝাপ দিও না। Kiss দিও But বিশ দিও না। Mala“ দিও But জালা দিও না। Hasi দিও But ফাঁসি দিও না। আশা দিও But কাউকে মিথ্যা Valobasa দিও না। আই Love ইউ জান। শুভ জন্মদিন জান।

১০. মন is Not সরকারী। it is Very দরকারী। যাকে তাকে Do Not দান, হারিওনা Your মান সম্মান। মনটা দিবে Just তাকে, Love করবে যে Only তোমাকে। শুভ জন্মদিন জান। আই মিস ইউ।

১১. সব তর্কাতর্কি, ভুল বোঝাবুঝি সত্বেও তুমিই আমার জীবনের প্রিয়তম মানুষ। শুভ জন্মদিনের অনেক অনেক ভালবাসা নিও। অনেক দোয়া এবং শুভ কামনা রইলো। শুভ জন্মদিন

শুভ জন্মদিন

আরো পড়ুনঃ ঘরে বসে কেক বানানোর রেসিপি

ইংরেজিতে জন্মদিনের শুভেচ্ছা

অনেক শিক্ষিত লোক ইংরেজিতে জন্মদিনের শুভেচ্ছা এবং এসএমএস জানাতে খুব পছন্দ করে। তাই কিছু ইংরেজি শুভেচ্ছা বার্তা লিখলাম।

Happy Birthday

১. Wishing you a day that is as special as you are.

২. Happy birthday to the cutest girlfriend of the universe.

৩. Let’s clebrate this special day of your life together.

৪. I hope that your birthday is beautiful, wonderful and full of love, just lik you.

৫. I wish, you always be happy and I will do everything to make you so. Happy birthday

৬. Wish you many happy returns of the day. happy birthday.

স্ত্রীর জন্মদিনের শুভেচ্ছা বার্তা

মা বাবার পর আপনার সবচেয়ে কাছের মানুষ হলো আপনার স্ত্রী। অনেকে জীবন সংগ্রামের জন্য মা বাবা, এমনি কি স্ত্রীকে রেখে দেশের বাহিরে চলে যান টাকার জন্য।

তাই দূর থেকে আপনার স্ত্রীর বিশেষ দিনে, মানে আপনার স্ত্রীর জন্মদিনে তাকে একটি জন্মদিনের শুভেচ্ছা এবং এসএমএস দিয়ে উইশ করতে পারেন। এই একটি ম্যাসেজ এর কারনে হয়তো আপনার প্রতি আপনার স্ত্রীর ভালোবাসা বেড়ে যাবে। নিচের কিছু ম্যাসেজ দেওয়া হলো

*** আমি সবাইকে জিজ্ঞেস করেছিলাম তার প্রিয়দিন কোনটা? কেউ বলেছিল স্যাটারডে। আবার কেউ বলেছিল সানডে। পরে তারা আমাকে জিজ্ঞেস করেছিল আমার প্রিয়দিন কোনটা? আমি উত্তর দিয়েছিলাম, আমার স্ত্রী (Wife) এর BirthDay জন্মদিন। আমার প্রিয় দিন। শুভ জন্মদিন।

*** তুমিই আমার ভালোবাসা। তুমিই আমার প্রাণ। তোমার মতো স্ত্রী পেয়েছি, আমিই ভাগ্যবান। শুভ জন্মদিন (Subho Jonmodin)।

*** আজ যখন তুমি তোমার Birthday Cake-এর Candle Blow করবে। আমি তখন আল্লাহর কাছে কৃতজ্ঞতা জানাবো। যে উনি আমাকে তোমার মতো মিষ্টি, ভালোবাসায় পূর্ণ আর নিস্পাপ স্ত্রী উপহার দিয়েছেন। আমার ভালোবাসার জন্মদিনে আমি এটুকুই বলতে চাই, তোমার সাথে সারাজীবন থাকতে চাই। শুভ জন্মদিন

*** আমার জীবনের ভরসা তুমি, আশাও তুমি। আমার সমস্ত আবদার, রাগ, অভিমান – সব কিছু একা হাতে সামলেছ। আমার ভুলগুলোকেও ভালোবেসে শুধরেছ তুমি। সকল পরিস্থিতিতে সব রকমভাবে আমি যেমন সেভাবেই আমাকে আপন করেছ তুমি। পৃথিবীর সবথেকে ভালো স্ত্রী তুমি, তোমায় পেয়ে আমি ধন্য। শুভ জন্মদিন (Subho Jonmodin)!

জন্মদিনের স্ট্যাটাস

** জীবনটা আঙুলের ছাপের মতই নকল করা যায়না। তাই এটা দিয়ে সুন্দর ছাপ রেখে যাওয়ার চেষ্টা করো। মুহূর্তও নষ্ট কোরো না, কারণ সময়ের কোনো ছুটি নেই।

স্বপ্নের কোনো শেষ নেই এবং জীবনে কোনো থামা নেই। শুভ জন্মদিনে নতুন স্বপ্ন দেখো এই কামনা করি। তোমার জন্য শুভকামনা রইলো। শুভ জন্মদিন

*** তুই আমার সবচেয়ে প্রিয় বন্ধু। আর আমি জানি যে আমি তোকে যা দেই, তুই সব সময় আমাকে তার ১০ গুন বেশি দিয়ে থাকিস। আজকের তোর জন্মদিনে আমার পক্ষ থেকে পার্টি দিলাম।

তবে মনে রাখিস ১০ গুন বেশি। বন্ধু তোর জন্য আল্লাহর কাছে দোয়া করি, আল্লাহ তোমাকে হাজার বছর হায়াত দান করুক আমিন। শুভ জন্মদিন বন্ধু।

¸¸*** .•*¨*•♫♪ ░শু ░ভ ░ (¯”•.¸*♥♥♥* ¸.•”¯) ░জ ░ন্ম ░দি ░ন ░ ♪♫•*বন্ধু¨*•.¸¸♫♪
বন্ধু তোমার স্বপ্ন গুলো সত্যি হোক।
সকল আশা পূরণ হোক।
দু:খ গুলো দূরে যাক,
সুখে জীবনটা ভরে যাক।
জীবনটা হোক ধন্য।

সুন্দর এই ভুবনে সুন্দরতম জীবন হোক তোমার। পূরণ হোক প্রতিটি স্বপ্ন, প্রতিটি আশা। বেছে থাকো হাজার বছর। বন্ধু তোমার জন্য শুভ কামনা রইলো। তোমার প্রবাস জীবন সুন্দর হোক। দোয়া এবং ভালোবাসা রইলো। 💓<<শুভ জন্মদিন>>❤

*** ❤❤শুভ জন্মদিন প্রিয় বন্ধু ❤❤
শুভ হোক তোর আগামী দিনের পথ চলা ৷
সুন্দর এই ভূবনে সুন্দরতম জীবন হোক তোর। পূরন হোক প্রতিটি স্বপ্ন ও প্রতিটি আশা ৷
আরেকটা জন্মদিন এলো তোর জীবনে,,জন্মদিনের ভালোবাসা স্ট্যাটাস দিয়ে হয়না, ভালোবাসাটা থাকে অন্তরে, তবুও দিলাম। ❤

জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা ও প্রাণঢালা অভিনন্দন ৷
তোর সততা, প্রজ্ঞা,মেধা,বিচক্ষণতা,বুদ্ধিমত্তা দিয়ে সামনে আরো এগিয়ে যা।💓
এই বিশেষ দিনে আমার হৃদয়ের অন্তরস্থল থেকে জানাই শুভ জন্মদিন🎂🎂প্রিয় বন্ধু

তোর সুস্বাস্থ্য সফলতা এবং দীর্ঘায়ু,কামনা করি।
জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা আর ভালোবাসা রইলো। 💜

জন্মদিনের শুভেচ্ছা ছবি

জন্মদিনের কবিতা

শুভেচ্ছা তোমায় সারাক্ষণ মুখখানি থাকুক হাসিময়।
একবিন্দু জলও না আসুক চোখের কোনায়।
স্বপ্নআঁকা হৃদয়টি থাকুক গতিময়।
ভালো থাকুক প্রিয়জন সবসময় এই কথা লিখে দিলাম প্রার্থনার খাতায়।


** আজকের আকাশে অনেক তারা। দিন ছিল সূর্যে ভরা। আজকের জোছনাটা আরো সুন্দর, আর সন্ধ্যাটা আগুন লাগা। আজকের পৃথিবী তোমার জন্য ভরে থাকা ভালো লাগা। মুখরিত হবে দিন গানে গানে আগামীর সম্ভাবনা।

তুমি এই দিনে পৃথিবীতে এসেছ শুভেচ্ছা তোমায়। তাই অনাগত ক্ষণ হোক আরো সুন্দর উচ্ছল দিন কামনায়। আজ জন্মদিন তোমার। তোমার জন্য এই রোদেলা স্বপ্ন সকাল। তোমার জন্য হাসে অনরল স্নিগ্ধ বিকেল ভালবাসা নিয়ে নিজে তুমি, ভালোবাসো সব সৃষ্টিকে।
আজ জন্মদিন তোমার, শুভ জন্মদিন।

** তোমার জন্য ফোঁটা পৃথিবীর সব গোলাপ। তোমার জন্য এই কবিতা নয় সে প্রলাপ। আলোকিত হয়ে নিজে তুমি, আলোকিত কর পৃথিবীকে।

আজকের পৃথিবী তোমার জন্য ভরে থাকা ভালো লাগা। মুখরিত হবে দিন গানে গানে আগামীর সম্ভাবনা। তুমি এই দিনে পৃথিবীতে এসেছ শুভেচ্ছা তোমায়, তাই অনাগত ক্ষণ হোক আরো সুন্দর উচ্ছল দিন কামনায়। আজ জন্মদিন তোমার।

** রাজার আছে অনেক ধন।
আমার আছে সুন্দর মন।
পাখির আছে ছোট্ট বাসা।
আমার মনে একটি আশা।
দিবো তোমায় ভালোবাসা।
*** শুভ জন্মদিন *** (জন্মদিনের শুভেচ্ছা এবং এসএমএস)

** আজ তোমার জন্মদিন,
জীবন হোক তোমার রঙ্গীন।
সুখ যেন না হয় বিলীন।
দুঃখ যেন না আসে কোনদিন ।।
*** শুভ জন্মদিন ***

** A ফর আমি
B ফর বলতে
C ফর চাই
D ফর দারুণ
E ফর একটা
F ফর ফাটাফাটি
G ফর গোপন কথা,
H ফর হ্যাপি বার্থডে।

** এসেছে জন্মদিন এক বছর পরে, তোমার কথা পড়লে মনে খুশিতে মন ভরে। একটি একটি করে কতটি বছর দিলে পাড় করে, এভাবে হাজার বছর বেঁচে থেকো আমাদের মাঝে। দোয়া করি হৃদয় থেকে মন ভরে, সারা জীবন থেকো যেন হাসি মুখে। জন্মদিনের শুভেচ্ছা জানাই তোমায় এবারে হাসি মুখে গ্রহণ করো হৃদয়ের তরে।

** রবীন্দ্রনাথ ঠাকুর আমার জন্মদিন

আমার এ জন্মদিন-মাঝে আমি হারা আমি চাহি বন্ধুজন যারা তাহাদের হাতের পরশে মর্ত্যের অন্তিম প্রীতিরসে নিয়ে যাব জীবনের চরম প্রসাদ, নিয়ে যাব মানুষের শেষ আশীর্বাদ।

শূন্য ঝুলি আজিকে আমার দিয়েছি উজাড় করি যাহা-কিছু আছিল দিবার, প্রতিদানে যদি কিছু পাই কিছু স্নেহ, কিছু ক্ষমা তবে তাহা সঙ্গে নিয়ে যাই পারের খেয়ায় যাব যবে ভাষাহীন শেষের উৎসবে।

** ফুলেরা ফুটেছে হাসি মুখে
বাড়ছে ভ্রমরের গুঞ্জন,
পাখিরাও গাইছে নতুন সুরে
জানাতে তোমায় অভিনন্দন ।
নদীতে বইছে খুশীর জোয়ার
বাতাসে সুভাশিত কলরব,
তোমাকে নিয়েই মাতামাতি আজ
তোমার জন্যই সব ।


জীবনে হও অনেক বড়
পৃথিবীকে করো ঋণী,
গাইবে সবাই তোমার জয়গান
রাখবে মনে চিরদিনি ।
জীবন হোক ছন্দময়
সপ্নগুলো রঙিন,
ভালোবাসায় ভরে উঠুক
তোমার জন্মদিন ।
জন্মদিন শুভ জন্মদিন !
দিনের শেষে বলছি বটে শুভ জন্মদিন,
কিন্তু তোমার কথাই শুধু ভাবছি সারাদিন। জন্মদিনের শুভেচ্ছা।

** মিষ্টি আলোর ঝিকিমিকি সবুজ ঘাসে ঘাসে,
স্নিগ্ধ হওয়ায় দুলিয়ে মাথা ফুলের কলি হাসে ।
পাখির গানে পরিবেশে মায়াবি এক ধোঁয়া ,
পেয়েছে ওরা তোমার শুভ জন্মদিনের ছোঁয়া ।
“” শুভ জন্মদিন “”

** আধার ভেঙ্গে সূর্য হাসে
বিশ্বভুবন আলোয় ভাসে ।
পাক-পাখালি ধরলো গান
নদীর বুকে ওই কলতান ।
তর তরিয়ে চললো তরী
মহাসাগর দেবো পাড়ি ।
তরু শাখায় লাগলো দোল
চল বন্ধু চল জলকে চল ।
খুশিতে মন তা ধিন ধিন
আজ যে তোমার জন্মদিন।

2 thoughts on “জন্মদিনের শুভেচ্ছা এবং এসএমএস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *