বিকাশে টাকা দেখার নিয়ম | কোড ও অ্যাপের মাধ্যমে

বর্তমানে বিকাশ একাউন্ট লেনদেনের জন্য, খুবই জনপ্রিয়। যতদিন যাচ্ছে ততই বিকাশ একাউন্ট ব্যবহার কারী বাড়তেছে। কিন্তু অনেকে বিকাশ একাউন্ট ব্যবহার করে, তবে টাকা লেন দেন করতে পারে না। আবার অনেকে বিকাশে কতটাকা আছে জানে না। তাই আজকের আর্টিকেল হলো, বিকাশে টাকা দেখার নিয়ম । তাহলে আর দেরি না করে বিকাশে টাকা চেক করার নিয়ম জেনে নিন।

আপনি যেহেতু বিকাশ একাউন্ট ব্যবহার করছেন, তাহলে বিকাশ একাউন্টের নিয়ম কানুন জেনে নিন। অনেকে বিকাশ একাউন্ট ব্যবহার করে থাকে, কিন্তু উঠানোর সময় দোকানদার বা অন্যর কাছে নিয়ে যায়। দোকানদার অসাধু মানুষ হলে, আপনার একাউন্ট হ্যাক করার ঝুকি থাকতে পারে। তাই মূলত যেহেতু বিকাশ ব্যবহার করছেন, তাহলে বিকাশে কত টাকা আছে, দেখার নিয়য়টা জেনে নিন।

বিকাশে টাকা দেখার নিয়ম

BKash একাউন্ট ব্যবহার করছেন ভালো কথা। কিন্তু বিকাশে আপনার কতটাকা আছে বা নাই, আপনার জানা খুবই প্রয়োজন। মনে করেন হঠাৎ আপনি কোথাও ঘুরতে বের হলেন, কিন্তু আপনার পকেটে টাকা শেষ। তখনতো একটা ভরষা বিকাশে টাকা আছে, কিন্তু কত টাকা আছে আপনি জানেন না।

এতে আপনি কোনো না কোনো বিপদে পড়তে পারেন। অনেকে নিজের বিকাশ একাউন্ট চেক করার জন্য, অন্যর কাছে দিয়ে থাকে। এটা কিন্তু ঠিক নয়। আপনি যাকে বিকাশ একাউন্ট চেক করতে দিয়েছেন, সেই যদি ভালো মানুষ না হয়। তাহলে আপনি বিপদে অবশ্যই পড়বেন।

বিকাশে টাকা দেখার নিয়ম

তাই নিজের বিকাশ একাউন্ট নিজেই চেক করুন। নিজের বিকাশ একাউন্টের পিন অন্যর কাছে কেনো দিবেন। যে নিজের বিকাশ একাউন্টের পিন কোড অন্যকে বলে, সেই জেনো নিজের পায়ে নিজে কুড়াল মারলো।

মোট কথা বিকাশ একাউন্ট ব্যবহার করছেন, তাহলে বিকাশে কতটাকা আছে, সেই নিয়মটা আপনার জানা জুরুরি। তাহলে আর দেরি না করে বিকাশ একাউন্টে টাকা দেখার নিয়ম জেনে নিন। আর যারা বিকাশ একাউন্ট খুলতে চান, তারা বিকাশ একাউন্ট খোলার নিয়ম কানুন জেনে নিন।

বিকাশ একাউন্টে টাকা দেখার নিয়ম

মূলত বিকাশ একাউন্টে দুই ভাবে টাকা চেক করা যায়। নিম্নে দেওয়া হলো, বিকাশে একাউন্টে টাকা
দেখার নিয়ম।

১. ইউএসএসডি ডায়েল করে, মানে কোড ব্যবহার করে বিকাশের টাকা চেক করা যায়।

২. বিকাশ অ্যাপসের মাধ্যমে বিকাশে কতটাকা আছে, খুব সহজে দেখা যায়।

কোড ব্যবহার করে বিকাশে একাউন্ট বা বিকাশে টাকা দেখার নিয়ম

টাকা দেখার নিয়ম বিকাশে
  • প্রথমে *247# ডায়েল করুন।
  • তারপর My BKash এর জন্য পাকা ঘরে 8 বসিয়ে সেন্ট করুন।
  • এরপর Balance Check এর জন্য খালি ঘরে 1 বসিয়ে Send করুন।
  • আপনার বিকাশ পিন বসিয়ে Send করুন।
  • আপনার স্কিনে বিকাশের টাকা দেখতে পাবেন।
বিকাশের টাকা চেক করার নিয়ম

বিকাশের ব্যালেন্স চেক করার নিয়ম

মনে রাখবেন কোড ব্যবহার করে বিকাশের টাকা চেক করা যায়। তবে কোড ব্যবহারের সময়সিমা রয়েছে। কিছু সময়ের মধ্যে কোড গুলো ডায়েল বা সেন্ট করতে হবে। কোড বা সংখ্যা দেরিতে বা ভূল ভাবে সেন্ট বা ডায়েল করলে, টাকা দেখাবে না।

আপনাকে নতুন ভাবে পুনরায় আবার *২৪৭# ডায়েল করে শুরু করতে হবে।

বিকাশ অ্যাপ ব্যবহার করে বিকাশ একাউন্টের টাকা দেখার বা ব্যালেন্স দেখার নিয়ম

অ্যাপস ব্যবহার করে একাউন্ট দেখতে হলে সর্বপ্রথম আপনার প্রয়োজন হবে একটি সচল বিকাশ একাউন্ট। এমনকি প্রয়োজন হবে একটি এন্ড্রয়েড স্মার্ট মোবাইল।

  • প্রথমে আপনার মোবাইলের ডাটা ওপেন করুন। তারপর আপনার স্মার্টফোনটি হতে আপনাকে গুগল প্লে স্টোরে প্রবেশ করতে হবে। গুগল প্লে স্টোরে প্রবেশ করার পরে আপনাকে সেখানে bkash লিখে সার্চ দিতে হবে। এরপরে সেখানে বিকাশ অ্যাপস আসবে। আপনি বিকাশ অ্যাপস টি ডাউনলোড করে ইন্সটল করে নিন।
  • নাম্বার দিয়ে বিকাশ অ্যাপসটি লগিন করুন।
  • এরপরে বিকাশ অ্যাপস এ প্রবেশ করুন।
  • একদম উপরে দেওয়া আছে, ব্যালেন্স দেখুন বা Check balance বাটনে ক্লিক করুন।
  • আপনার বিকাশের টাকা দেখতে পাবেন সহজে।

মূলত এটি হলো অ্যাপস ব্যবহার করে বিকাশ একাউন্ট এর ব্যালেন্স চেক করার নিয়ম।

  • তাহলে আশা করি বুঝাতে পারলাম, বিকাশ একাউন্টের টাকা দেখার নিয়ম । বিকাশ একাউন্টের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় জানার জন্য, আমাদের ওয়েবসাইটে ভিজিট করুন। আর্টিকেলটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ। আর যদি ভালো লাগে তাহলে আপনার বন্ধুদেরকে শেয়ার করুন।

সর্বশেষ কথা

প্রতিদিনি শতশত বিকাশ একাউন্ট খোলা হচ্ছে, আর বিকাশ ব্যবহার কারী বাড়ছে। কিন্তু সবাই বিকাশের লেনদেন এর ব্যবহার জানে না। তাই যারা বিকাশ একাউন্ট ব্যবহার করছেন, অন্তত এই কয়েকটি নিয়ম জেনে নিবেন। যেমন, সেন্ট মানি, ক্যাশআউট, মোবাইল রিচার্জ, এমনকি বিকাশের টাকা দেখার নিয়ম।

Leave a Comment

Your email address will not be published.

19 + 11 =

Scroll to Top